Monday, December 21, 2015

মোহনবাগানের অজানা গল্প (পর্ব-৩)

আমরা মোহনবাগানী।মোহনবাগানের ১২৬ বছরের ঐতিহ্য আমাদের কাছে গর্বের,আনন্দের।সেই সব পুরানো দিনের অজানা গল্পকেই আপনাদের কাছে তুলে ধরছে মোহন বাগান ফোরাম-বর্ণ টু রুল।
সৌজন্যে ফোরামের দুই প্রতিষ্ঠাতা সদস্য সুব্রত দা(মাস্টারদা নামে পরিচিত)এবং অমিত দা(সবাই চেনে King Mariner Uncrowned নামে)।
গত ৬ই ডিসেম্বর থেকে আমাদের ফেসবুক পেজে প্রতি রবিবার গল্প গুলি প্রকাশিত হচ্ছে।
এখন সেই গল্পগুলির সংকলন আমাদের ওয়েবসাইট এও....








১৯১২ সালে শিবদাস ভাদুড়ি , বিজয়দাস ভাদুড়ি এবং সুধীর চ্যাটার্জি স্বেচ্ছায় অবসর নিলেন । হাবুল সরকার কে নব ক্যাপ্টেন রূপে নিযুক্ত করা হল। সাল ১৯১৩, সুদূর গ্রামের এক ছেলেকে নিয়ে এলেন রাজেন সেন। কলকাতার এক স্কুল পড়ুয়া ছেলেটি খেলতো ক্যালকাটা ইউনিয়ন ক্লাবে । মোহনবাগানে খেলার সুযোগ পেল ছেলেটা । ট্রায়ালে তার লম্বা শট আর ট্যাকল করার ধরন দেখে গঙ্গা পারের ক্লাবে শুরু হয় গুঞ্জন ...' ছেলেটাকে ভূতি সুকুল এর পাশের শুন্যস্হান পুরন করা যায় কি? ' যা শুনে সুকুল এর ব্ক্তব্য ' দেখাই যাক ' বৃষ্টি ভেজা মাঠে ডালৌসির বিরুদ্ধে এক ফ্রেন্ডলি ম্যাচ এ সুযোগ পেল ছেলেটা ... ব্যর্থ । ব্যস.. গেল গেল রব!! দুদিন বাদে ব্ল্যাক ওয়াচ(গতবারের চ্যাম্পিয়ান) এর সাথে ম্যাচ। ছেলেটা ম্যাচ এর দিন মাঠে এল। সে ধরেই নিয়েছিল তার আর মোহনবাগান জার্সি গায়ে খেলা হল না। হাবুল সরকার এসে জানালেন 'তুমি খেলবে' মিনিট দশেক পরে সবাই হতবাক । অসাধারণ খেললো ছেলেটা। যেমন দাপিয়ে ডিফেন্স তেমন শট। পরবর্তী ২৩ বছর রাজত্ব করল সে মোহনবাগান ডিফেন্সে। ভাগ্যিস ! ভাগ্যিস সেদিন সুকুল হাবুলকে বলে সুযোগ করে দিয়েছিলেন ছেলেটাকে । ভাগ্যিস জহুরি জহর চিনেছিলেন। ১৯১৩ এর সেরা রিক্রুট। ছেলেটি কে???
.
.
গোষ্ঠ পাল, The great chinesee wall...
পর্ব-২:mbborntorule.blogspot.in/2015/12/blog-post_64.html?spref=tw

No comments:

Post a Comment